পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে। হট লাইন- 01769-404029
পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে। হট লাইন- 01769-404029
ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি
দক্ষিণ সুহিলপুর, ব্রাহ্মণবাড়িয়া-৩৪০০।
সেবা প্রদান প্রতিশ্রুতি (Citizen's Charter)
ভিশন ও মিশন
Vision: বাংলাদেশের সকল জনগণের জন্য গুনগত মানের বিদ্যুৎ সেবা প্রদান নিশ্চিত করা।
Mission: ২০৩০ সালের মধ্যে দেশের সকল জনগণের জন্য সাশ্রয়ী, নির্ভরযোগ্য, টেকসই এবং আধুনিক বিদ্যুৎ সেবা নিশ্চিত করা।
প্রতিশ্রুত নাগরিক সেবা সেবাসমূহ
ক্রম |
সেবার নাম |
সেবা প্রদানে সর্বোচ্চ সময় |
প্রয়োজনীয় কাগজপত্র/ আবেদন ফরম প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি (যদি থাকে) |
শাখার নামসহ দারিত্ব কর্মকর্তা |
ঊর্দ্ধতন কর্মকর্তার পদবি |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১ |
২ |
৩ |
৪ |
৫ |
৬ |
৭ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১ |
নতুন বিদ্যুৎ সংযোগ |
LT সংযোগের জন্য ২ দিন; MT ও HT সংযোগের জন্য ১৩ দিন |
আবাসিক সংযোগ (LT–A/ MT–1/ HT–1)১. জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের কপি; ২. ১ (এক) কপি পাসপোর্ট সাইজের ছবি; ৩. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ; মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ; ৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে/ স্থানে আরো সংযোগ নিতে নতুন কোন ডকুমেন্টস লাগবে না); ৫. বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট; ৬. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে); ৭. সকল সিটি কর্পোরেশন, পৌরসভা, এবং ক্যান্টনমেন্ট বোর্ড এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে করদাতা সনাক্তকরণ নাম্বার (TIN) এর কপি। MT/ HT সংযোগের ক্ষেত্রে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন লাগবে।
বাণিজ্যিক/ শিল্প সংযোগ (LT–C1/ LT–E/ LT–D3/ LT–C2/ MT–2/ MT–3/ MT–4/ MT–5/ MT–7/ HT–2/ HT–3/ HT–4/ EHT সকল)১. জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্টের কপি; ২. ১ (এক) কপি পাসপোর্ট সাইজের ছবি; ৩. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ; মূল মালিক না থাকলে উত্তরাধিকার সনদ; ৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (একই নামে/ স্থানে আরো সংযোগ নিতে নতুন কোন ডকুমেন্টস লাগবে না); ৫. বাণিজ্যিক ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট; ৬. শিল্প সংযোগের ক্ষেত্রে 50 KW এর অধিক হলে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন ও অগ্নি নির্বাপন সনদ লাগবে; ৭. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে); ৮. সকল সিটি কর্পোরেশন, পৌরসভা, এবং ক্যান্টনমেন্ট বোর্ড এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ প্রদানের ক্ষেত্রে করদাতা সনাক্তকরণ নাম্বার (TIN) এর কপি; ৯. করাত কল (Saw Mill) সংযোগের ক্ষেত্রে বন বিভাগ কর্তৃক প্রদত্ত ছাড়পত্র; ১০. ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (Brick Field) এর সংযোগের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের লাইসেন্স। HT সংযোগের ক্ষেত্রে প্রধান বিদ্যুৎ পরিদর্শকের দপ্তরের উপকেন্দ্র চালুর অনুমোদন লাগবে।
শিক্ষা প্রতিষ্ঠান/ ধর্মীয় প্রতিষ্ঠান/ সেবামূলক প্রতিষ্ঠান/ হাসপাতাল সংযোগ (LT–C2/ MT–4/ HT–4)১. মনোনিত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের/ পাসপোর্টের ফটোকপি; ২. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ; ৪. পূর্বের সংযোগ থাকলে পরিশোধিত বিলের কপি (প্রযোজ্য ক্ষেত্রে); ৫. RAJUK/ CDA/ KDA/ RDA এবং অন্যান্য ক্ষেত্রে সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত বিল্ডিং প্ল্যান, হোল্ডিং নম্বর (প্রযোজ্য ক্ষেত্রে); ৬. বহুতল ভবনের (১০ তলার অধিক) ক্ষেত্রে অগ্নিনির্বাপন সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে); সামাজিক বা বাণিজ্যিক কর্মকান্ডের জন্য বা নির্মাণ কাজের জন্য অস্থায়ী সংযোগ (LT–T/ MT–6)১. মনোনিত ব্যক্তির ২ কপি পাসপোর্ট সাইজের ছবি; ২. মনোনিত ব্যক্তির জাতীয় পরিচয়পত্রের/ পাসপোর্টের ফটোকপি; ৩. সামাজিক/ বাণিজ্যিক কর্মকান্ডের জন্য কর্তৃপক্ষের অনুমতিপত্র; ৪. ডেভেলপার কর্তৃক ভবন নির্মাণ করা হলে ভূমির মালিক কর্তৃক প্রদত্ত পাওয়ার অব অ্যাটর্নি। সেচ সংযোগ (LT–B/ MT–8)১. মনোনীত ব্যক্তির পাসপোর্ট সাইজের ছবি; ২. জমির মালিকানা দলিল/ লিজ ডিড/ নামজারীর কাগজ ও মৌজা ম্যাপ; ৩. জাতীয় পরিচয়পত্রের ফটোকপি; ৪. সেচ কমিটির অনুমোদনপত্র। অনলাইন আবেদনের লিঙ্ক: http://www.rebpbs.com |
আবেদন ফি/ চার্জ
নিরাপত্তা জামানত
সদস্য ফি 50.00 টাকা |
সদর দপ্তরের ক্ষেত্রে এজিএম (সদস্য সেবা) জোনাল ও সাব জোনাল অফিসের জন্য মেম্বার সার্ভিস কো-অর্ডিনেটর, পাওয়ার সার্ভিস কো-অর্ডিনেটর, ওয়্যারিং পরিদর্শক |
সিনিয়র জেনারেল ম্যানেজার/ জেনারেল ম্যানেজার প্রযোজ্য ক্ষেত্রে জোনাল অফিসের জন্য ডেপুটি জেনারেল ম্যানেজার সাব জোনাল অফিসের জন্য সহকারী জেনারেল ম্যানেজার |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২ |
লোড বৃদ্ধি |
LT সংযোগের জন্য ২ দিন; MT ও HT সংযোগের জন্য ১৩ দিন |
বিদ্যুৎ বিলের কপি |
ক্রমিক ১ উল্লিখিত অর্থ এবং গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন ফি
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৩ |
নতুন বিদ্যুৎ সংযোগ ও লোড বৃদ্ধিকালে সোলার স্থাপন |
LT সংযোগের জন্য ২ দিন; MT ও HT সংযোগের জন্য ১৩ দিন |
ভবনের ছাদে কমপক্ষে ১০০০ বর্গফুট জায়গা থাকলে নেট মিটারিং পদ্ধতিতে রুফটপ সোলার প্যানেল স্থাপন করতে হবে। এক্ষেত্রে: আবাসিক গ্রাহক১. সিঙ্গেল ফেজ (Single Phase) সংযোগের ক্ষেত্রে গ্রাহক আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম স্থাপন করতে পারবে। ২. থ্রি ফেজ (Three Phase) সংযোগের ক্ষেত্রে ১০ (দশ) কিলোওয়াট বা তদূর্ধ্ব লোড বরাদ্দপ্রাপ্ত গ্রাহকদের কমপক্ষে ১ (এক) কিলোওয়াট (১০০০ ওয়াট) নেট মিটারিং সোলার সিস্টেম স্থাপন করতে হবে। শিল্প ও বাণিজ্যিক গ্রাহক:১. ১০ বা তদুর্ধ্ব কিলোওয়াট লোড বরাদ্দপ্রাপ্ত বিদ্যুৎ গ্রাহকগণের অনুমোদিত লোডের ১০% ক্ষমতার সোলার সিস্টেম নেট মিটারিং নির্দেশিকা-২০১৮ (সর্বশেষ সংশোধিত) অনুসরণ করে স্থাপন করতে হবে। তবে অনূর্ধ্ব ১০ কিলোওয়াট লোড বরাদ্দ প্রাপ্ত গ্রাহকগণ আগ্রহী হলে রুফটপ সোলার সিস্টেম বসাতে পারবেন এবং স্থাপিত সিস্টেমের ক্ষমতা ১ কিলোওয়াটের (১০০০ ওয়াট) বেশি হলে নেট মিটারিং নির্দেশিকা অনুসরণে তা করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ও দাতব্য প্ৰতিষ্ঠান১. সিঙ্গেল ফেজ (Single Phase) সংযোগের ক্ষেত্রে প্রতিষ্ঠান আগ্রহী হলে সোলার সিস্টেম স্থাপন করতে পারবে। ২. থ্রি ফেজ (Three Phase) সংযোগের ক্ষেত্রে ১০ (দশ) কিলোওয়াট বা তদুর্ধ্ব লোড বরাদ্দপ্রাপ্ত গ্রাহকদের কমপক্ষে ১ (এক) কিলোওয়াটের (১০০০ ওয়াট) নেট মিটারিং সিস্টেম স্থাপন করতে হবে । ইতোমধ্যে বিদ্যুৎ সংযোগ প্রাপ্ত গ্রাহকগণ যারা বরাদ্দকৃত লোড বৃদ্ধি করতে চান তাদেরকেও অতিরিক্ত অনুমোদিত লোডের উপর উল্লিখিত হার অনুযায়ী সোলার সিস্টেম স্থাপন করতে হবে । |
ক্রমিক ১ উল্লিখিত অর্থ |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৪ |
সংযোগের নাম/ মালিকানা পরিবর্তন |
৭ দিন |
মৃত্যুজনিত কারণেসংশ্লিষ্ট জনপ্রতিনিধি (ইউপি চেয়ারম্যান/ পৌরসভার ক্ষেত্রে কাউন্সিলর) / এলাকা পরিচালকের সুপারিশে মৃত গ্রাহকের ওয়ারিশান সার্টিফিকেট এবং অন্য ওয়ারিশদের না দাবী সার্টিফিকেটের উপর ভিত্তি করে মৃত ব্যক্তির যে কোন একজন ওয়ারিশের নামে আবেদনের প্রেক্ষিতে সংযোগের নাম পরিবর্তন করা যাবে। ওয়ারিশগণের মধ্যে আপত্তি থাকলে আদালতের সিদ্ধান্ত আসার পূর্ব পর্যন্ত সংশ্লিষ্ট জনপ্রতিনিধি (ইউপি চেয়ারম্যান/ পৌরসভার ক্ষেত্রে কাউন্সিলর) / এলাকা পরিচালকের সুপারিশে মৃত গ্রাহকের যে কোন একজন ওয়ারিশের নামে আপাততঃ সংযোগ প্রদান করা যাবে। ক্রয়–বিক্রয়জনিত কারণেসংশ্লিষ্ট জনপ্রতিনিধি (ইউপি চেয়ারম্যান/ পৌরসভার ক্ষেত্রে কাউন্সিলর)/ এলাকা পরিচালকের সুপারিশে ক্রয়কারীর ক্রয়ের বিপরীতে দাখিলকৃত প্রমাণক অনুযায়ী আবেদনের প্রেক্ষিতে সংযোগের নাম পরিবর্তন করা যাবে। এক্ষেত্রে নোটারী পাবলিক অধ্যাদেশ, ১৯৬১ এবং নোটারী পাবলিক বিধিমালা, ১৯৬৪ অনুযায়ী নথিপত্র সত্যায়িত হতে হবে। ভাড়াটিয়া পরিবর্তনজনিত কারণে কোন স্থাপনার ভাড়াটিয়ার আবেদনের প্রেক্ষিতে মূল মালিকের সাথে ভাড়ার চুক্তিপত্র ও আনুষঙ্গিক অন্যান্য প্রমাণক অনুযায়ী আবেদনের প্রেক্ষিতে সংযোগের নাম পরিবর্তন করা যাবে। পাওয়ার অব অ্যাটর্নি সংশোধনজনিত কারণে কোন প্রতিষ্ঠানের মূল মালিকের আবেদনের প্রেক্ষিতে পাওয়ার অব অ্যাটর্নি সংশোধনজনিত দাখিলকৃত প্রমাণক অনুযায়ী আবেদনের প্রেক্ষিতে সংযোগের নাম পরিবর্তন করা যাবে। এক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি আইন, ২০১২ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রযোজ্য ক্ষেত্রে নোটারী পাবলিক অধ্যাদেশ, ১৯৬১ এবং নোটারী পাবলিক বিধিমালা, ১৯৬৪ অনুযায়ী নথিপত্র সত্যায়িত হতে হবে। |
ক্রমিক ১ উল্লিখিত অর্থ এবং গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন ফি
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৫ |
খুঁটি স্থানান্তর |
LT সংযোগের জন্য ২ দিন; MT ও HT সংযোগের জন্য ১৩ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত আবেদন পত্র এবং প্রযোজ্য ক্ষেত্রে বিদ্যুৎ বিলের কপি |
আবেদন ফি 1,800.00 টাকা এবং কারিগরী সার্ভে রিপোর্টের প্রেক্ষিতে প্রাক্কলিত অর্থ |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৬ |
মিটার স্থানান্তর |
LT সংযোগের জন্য ২ দিন; MT ও HT সংযোগের জন্য ১৩ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত আবেদন পত্র এবং বিদ্যুৎ বিলের কপি |
ক্রমিক ১ উল্লিখিত অর্থ এবং গ্রাহকের অনুরোধে সরবরাহ চুক্তি সংশোধন ফি
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৭ |
বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন/ পুনঃসংযোগ |
২ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৮ |
নতুন খুঁটির জন্য আবেদন |
১-৬ মাস |
সাদা কাগজে আবেদন পত্র |
ক্রমিক ১ উল্লিখিত অর্থ এবং এবং কারিগরী সার্ভে রিপোর্টের প্রেক্ষিতে প্রাক্কলিত অর্থ |
সদর দপ্তরের ক্ষেত্রে সহকারী জেনারেল ম্যানেজার (সদস্য সেবা) সহকারী জেনারেল ম্যানেজার (ইএন্ডসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (ইএন্ডসি) |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
৯ |
বিদ্যুৎ বিল আদায় |
তাৎক্ষণিক |
ব্রাহ্মণবাড়িয়া পল্লী বিদ্যুৎ সমিতি প্রদত্ত বিদ্যুৎ বিলের কপি |
বিলে উল্লিখিত পরিমাণ অর্থ |
সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ-রাজস্ব) অফিসের ক্যাশ কাউন্টার/ ব্যাংকের ক্যাশ কাউন্টারে কর্মরত ক্যাশিয়ার মোবাইল পে চ্যানেল |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১০ |
বিকল্প বিদ্যুৎ বিল প্রণয়ন |
তাৎক্ষণিক |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
20.00 |
ওয়ান পয়েন্ট সেবা কর্মী বিলিং সহকারী বিলিং সুপারভাইজার |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১১ |
বিদ্যুৎ বিল পরিশোধের প্রত্যয়নপত্র |
তাৎক্ষণিক |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১২ |
বিল বিষয়ক অভিযোগ |
তাৎক্ষণিক |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৩ |
গ্রাহকের নাম ও মোবাইল নম্বর সংশোধন |
তাৎক্ষণিক |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
বিনামূল্যে |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৪ |
গ্রাহকের অনুরোধে মিটার পরীক্ষা |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ডেপুটি জেনারেল ম্যানেজার (সদর-কারিগরী) সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) সহকারী জেনারেল ম্যানেজার (সদস্য সেবা)
ওয়ান পয়েন্ট সেবা কর্মী মিটার টেস্টিং সুপারভাইজার/ মিটার টেস্টার |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৫ |
গ্রাহকের অনুরোধে গ্রাহক আঙ্গিনায় মিটার পরিদর্শন চার্জ |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৬ |
গ্রাহকের অনুরোধে মিটার/ মিটারিং ইউনিট স্থাপন/ পরিবর্তন/ স্থানান্তর |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
সদর দপ্তরের ক্ষেত্রে এজিএম (সদস্য সেবা)
জোনাল ও সাব জোনাল অফিসের জন্য মেম্বার সার্ভিস কো-অর্ডিনেটর, পাওয়ার সার্ভিস কো-অর্ডিনেটর, ওয়্যারিং পরিদর্শক |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৭ |
গ্রাহকের অনুরোধে সার্ভিস ড্রপ ক্যাবল (সার্ভিস ক্রিমপিট/ ক্ল্যাম্পসহ) মেরামত/পরিবর্তন/স্থানান্তর |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৮ |
বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ |
তাৎক্ষণিক |
অভিযোগ কেন্ত্রের মোবাইল নম্বরে ফোন, ১৮৯৯৯ এ ফোন অথবা সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
বিনামূল্যে |
ডেপুটি জেনারেল ম্যানেজার (সদর-কারিগরী) সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) জুনিয়র ইঞ্জিনিয়ার (ওএন্ডএম) |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
১৯ |
বৈদ্যুতিক লাইন বন্ধের আবেদন |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২০ |
গ্রাহকের অনুরোধে প্রি–পেইড মিটার কার্ড রি–ইস্যু |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
LT, MT, HT ও EHT এর জন্য 240.00 |
সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ-রাজস্ব) সহকারী জেনারেল ম্যানেজার (আইটি) জুনিয়র ইঞ্জিনিয়ার (আইটি) |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২১ |
গ্রাহকের ক্রয়কৃত ট্রান্সফরমার পরীক্ষা |
১ দিন |
সাদা কাগজে মিটার পরীক্ষার আবেদন |
1800.00 টাকা/ প্রতি ট্রান্সফরমার |
সহকারী জেনারেল ম্যানেজার (ইএন্ডসি) জুনিয়র ইঞ্জিনিয়ার (ইএন্ডসি) ওয়ার্কশপ ইনচার্জ |
|
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২২ |
গ্রাহকের অনুরোধে ট্রান্সফরমারের (Transformer Oil) তেল পরীক্ষা |
৭ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
MT, HT ও EHT এর জন্য 1,200.00 |
ঐ |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২৩ |
গ্রাহকের অনুরোধে জরুরী প্রয়োজনে ড্রপআউট ফিউজ কাট–আউটসহ ট্রান্সফরমার ভাড়া |
২ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
ডেপুটি জেনারেল ম্যানেজার (সদর-কারিগরী) সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) জুনিয়র ইঞ্জিনিয়ার (ওএন্ডএম) |
ঐ |
||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||||
২৪ |
সেচের ক্ষেত্রে ট্রান্সফরমার ওঠানো/ নামানো |
২ দিন |
সদস্য সেবা বিভাগ থেকে প্রদত্ত ওয়ান পয়েন্ট আবেদন |
|
সহকারী জেনারেল ম্যানেজার (অর্থ-রাজস্ব) সহকারী জেনারেল ম্যানেজার (ওএন্ডএম) জুনিয়র ইঞ্জিনিয়ার (ওএন্ডএম) বিলিং সুপারভাইজার বিলিং সহকারী |
ঐ |
*** BERC নির্দেশনা অনুযায়ী ফিসমূহের উপর 15% ভ্যাট প্রযোজ্য হবে।
অভিযোগকেন্দ্রের নম্বরসমূহ
সদর দপ্তর |
নবীনগর জোনাল অফিস |
কসবা জোনাল অফিস |
আখাউড়া জোনাল অফিস |
||||
সদর দপ্তর অভিযোগ কেন্দ্র |
01769-400818 |
নবীনগর অভিযোগ কেন্দ্র |
01769-400820 |
কসবা অভিযোগ কেন্দ্র |
01769-400819 |
আখাউড়া অভিযোগ কেন্দ্র |
01769-400822 |
লালপুর অভযোগ কেন্দ্র |
01769-400826 |
কৃষ্ণনগর অভিযোগ কেন্দ্র |
01769-400836 |
কুটি অভিযোগ কেন্দ্র |
01769-400830 |
দুলালপুর অভিযোগ কেন্দ্র |
01769-403121 |
বাহাদুরপুর অভিযোগ কেন্দ্র |
01769-402068 |
জিনতপুর অভিযোগ কেন্দ্র |
01769-407517 |
চারগাছ অভিযোগ কেন্দ্র |
01769-400832 |
মোগড়া অভিযোগ কেন্দ্র |
01704-108789 |
সুলতানপুর সাব জোনাল অফিস |
রতনপুর অভিযোগ কেন্দ্র |
01704-100868 |
কসবা সদর জোনাল অফিস |
নাসিরনগর জোনাল অফিস |
|||
সুলতানপুর অভিযোগ কেন্দ্র |
01769-400825 |
শ্যামগ্রাম সাব জোনাল অফিস |
কসবা সদর অভিযোগ কেন্দ্র |
01769-400824 |
নাসিরনগর অভিযোগ কেন্দ্র |
01769-400823 |
|
তন্তর অভিযোগ কেন্দ্র |
01769-400834 |
শ্যামগ্রাম অভিযোগ কেন্দ্র |
01769-40০৮৩৭ |
নয়নপুর অভিযোগ কেন্দ্র |
01769-400831 |
চাতলপাড় অভিযোগ কেন্দ্র |
01769-400829 |
বিজয়নগর সাব জোনাল অফিস |
শিবপুর সাব জোনাল অফিস |
চন্ডিদার অভিযোগ কেন্দ্র |
01769-407109 |
গুনিয়াউক অভিযোগ কেন্দ্র |
01769-407516 |
||
বিজয়নগর অভিযোগ কেন্দ্র |
01769-402067 |
শিবপুর অভিযোগ কেন্দ্র |
01769-400835 |
অরুয়াইল সাব জোনাল অফিস |
ধরমন্ডল অভিযোগ কেন্দ্র |
01769-407518 |
|
ইসলামপুর অভিযোগ কেন্দ্র |
01769-400827 |
বিটঘর অভিযোগ কেন্দ্র |
01704-106576 |
অরুয়াইল অভিযোগ কেন্দ্র |
01769-400828 |
|
|
আউলিয়া বাজার অভিযোগ কেন্দ্র |
01769-400833 |
বিদ্যাকুট অভিযোগ কেন্দ্র |
01704100867 |
|
|
|
|
চম্পকনগর অভিযোগ কেন্দ্র |
01704-100958 |
|
|
|
|
|
|
*** ব্রাহ্মণবাড়িয়া পবিসের কর্মকর্তাগণের তালিকা: //pbs.brahmanbaria.gov.bd/bn/site/view/officer_list
বিভিন্ন অফিসে সাপ্তাহিক গণশুনানি
শনিবার |
রবিবার |
সোমবার |
মঙ্গলবার |
বুধবার |
বৃহস্পতিবার |
আখাউড়া জোনাল অফিস |
কসবা জোনাল অফিস |
নাসিরনগর জোনাল অফিস |
কসবা সদর জোনাল অফিস |
সদর দপ্তর |
নবীনগর জোনাল অফিস |
বিজয়নগর সাব জোনাল অফিস |
শিবপুর সাব জোনাল অফিস |
শ্যামগ্রাম সাব জোনাল অফিস |
অরুয়াইল সাব জোনাল অফিস |
সুলতানপুর সাব জোনাল অফিস |
বিদ্যুতের খুচরা মূল্যহার
ক. নিম্নচাপ (এলটি): ২৩০/৪০০ ভোল্ট বিদ্যুৎ সরবরাহ: নিম্নচাপ এসি সিঙ্গেল ফেজ ২৩০ ভোল্ট এবং ৩ ফেজ ৪০০ ভোল্ট ফ্রিকোয়েন্সি: ৫০ সাইকেল/সেকেন্ড অনুমোদিত লোড: সিঙ্গেল ফেজ ০-৭.৫ কি. ও. এবং ৩ ফেজ ০-৮০ কি. ও.
|
খ. মধ্যমচাপ (এমটি): ১১ কেভি বিদ্যুৎ সরবরাহ: মধ্যমচাপ এসি ১১ কেভি ফ্রিকোয়েন্সি: ৫০ সাইকেল/সেকেন্ড অনুমোদিত লোড: ৫০ কি. ও. এর অব্যবহিত ঊর্ধ্ব হইতে অনূর্ধ্ব ৫ মে. ও.
|
গ. উচ্চচাপ (এইচটি): ৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ: উচ্চচাপ এসি ৩৩ কেভি ফ্রিকোয়েন্সি: ৫০ সাইকেল/সেকেন্ড অনুমোদিত লোড: ৫ মে. ও. এর অব্যবহিত ঊর্ধ্ব হইতে অনূর্ধ্ব ৩০ মে. ও. (২০ মে. ও. এর ঊর্ধ্বে অবশ্যই ডাবল সার্কিট)
|
ঘ. অতি উচ্চচাপ (ইএইচটি): ১৩২ কেভি এবং ২৩০ কেভি বিদ্যুৎ সরবরাহ: অতি উচ্চচাপ এসি ১৩২ কেভি এবং ২৩০ কেভি ফ্রিকোয়েন্সি: ৫০ সাইকেল/সেকেন্ড অনুমোদিত লোড: ইএইচটি-১: ২০ মে. ও. হইতে অনূর্ধ্ব ১৪০ মে. ও. (কারিগরি বিবেচনায় সিঙ্গেল অথবা ডাবল সার্কিট) ইএইচটি-২: ১৪০ মে. ও. এর ঊর্ধ্বে
|